ফেসবুক মেসেঞ্জার ডাউনলোড করব কীভাবে?

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে না এমন লোক খুঁজে পাওয়া অসম্ভব। এর মাধ্যমে বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন সবার সাথেই দিন রাত যেকোন সময় যোগাযোগ করা যায়। এর মাধ্যমে যেকোনো ব্যক্তির সাথে কথা বলতে,ফটো-ভিডিও শেয়ার, ভিডিও ও অডিও কল ইত্যাদি করতে পারি। বর্তমানে ইন্টারনেটে এরকম অনেক অ্যাপ পাওয়া যায়। তেমনি একটি অ্যাপ হলো ফেসবুক মেসেঞ্জার অ্যাপ। তাই আজ আমরা ফেসবুক মেসেঞ্জার ডাউনলোড করা শিখব।

ফেসবুক মেসেঞ্জার

ফেসবুক মেসেঞ্জার ফেসবুকের নিজস্ব Messaging app. এর মাধ্যমে আমরা তথ্য শেয়ার, অনলাইন চ্যাট, ভয়েস কল,ভিডিও কল ইত্যাদি করতে পারি। তাছাড়া ফেসবুকের স্পেশাল ইফেক্ট ব্যবহার করে স্টোরি শেয়ার করা যায়। তাছাড়া এর সাহায্যে অনেক গেইমও খেলা যায়। কিন্তু অনেকে জানে না Messenger App ডাউনলোড কীভাবে করবে? তাই যারা জানে না তাদের জন্যই আজকের এই লিখা। তাহলে আর দেরি না করে ফেসবুক মেসেঞ্জার অ্যাপ (Facebook Messenger App) ডাউনলোড করার উপায় জেনে নেই।

আরও পড়ুন – স্মার্টফোনে ফেসবুক মেসেঞ্জার লগ আউট করবো কীভাবে?

ফেসবুক মেসেঞ্জার অ্যাপ(Facebook Messenger App) ডাউনলোড করব কীভাবে?

স্মার্টফোনে Facebook Messenger app ডাউনলোড করা একদম সহজ। এটি ডাউনলোড করতে নিম্নের স্টেপগুলো অনুসরণ করুন।

Step 01.

প্রথমে আপনার ফোনের Google Play Store এ গিয়ে Facebook messenger লিখে সার্চ করুন। সার্চ করার পর আপনি দুটি অপশন দেখতে পাবেন। একটি Messenger আর অন্যটি Messenger Lite.

অনেকের মনে প্রশ্ন হতে পারে কোন অ্যপটি ডাউনলোড করব? চলুন জেনে নেই।

Messenger: আপনার ফোনের Ram যদি বেশি থাকে তাহলে শুধু Messenger অ্যাপটি ডাউনলোড করুুন। আর Ram যদি কম থাকে তাহলে এটি ডাউনলোড না করাই ভাল। কারণ ফোন হ্যাং হতে পারে।

Messenger Lite: অনেক ফেসবুক ইউজার আছে যাদের ইন্টারনেট স্পিড কম এবং ফোনের Ram ও কম তাদের দিক বিবেচনা করেই Messenger Lite App টি প্রকাশ করা হয়েছে। মূলত যাদর ফোনের Ram 1 জিবির কম তারা এটি ইনস্টল করতে পারেন।

Step 02.

Play store থেকে Messenger এবং Messenger lite এর মাঝখান থেকে যেকোন একটি ডাউনলোড করে ইনস্টল করুন।

Step 03.

অ্যাপটি ইনস্টল হয়ে গেলে “Open” এ ক্লিক করে অ্যাপটি ওপেন করুন। আপনার ফোনে আগে থেকেই ফেসবুক আইডি থাকলে অটোমেটিক সাইন ইন হয়ে যাবে। তারপর “Continue” এ ক্লিক করুন।

Step 04.

এবার আপনার ফোনে Saved Contract সিঙ্ক্রোনাইজ করার বিকল্প অপশন থাকবে। প্রথমটি চালু হবে এবং দ্বিতীয়টি Not now হবে। এগুলো আপনি নিজের ইচ্ছে মত সিলেক্ট করতে পারবেন।

Step 05.

এরপর আপনার সামনে তিনটি অপশন আসবে। সবগুলো Allow করে দিন। Allow করার পর ফোন নাম্বার আপডেট করার অপশন আসবে। ফোন নাম্বার আপডেট করে দিন।

Step 06.

এবার আপনার ফোনে মেসেজ Show করবে যে Messenger Installation Complete হয়েছে। আপনি “Ok” তে ক্লিক করুন। ব্যাস হয়ে গেল। এবার আপনার ইচ্ছে মত চ্যাট, কল ইত্যাদি করতে পারবেন।


আরও পড়ুন – ইমো / ইমু সফটওয়্যার ডাউনলোড করব কীভাবে?

তাহলে আজ এখানেই শেষ করছি। ফেসবুক মেসেঞ্জার ডাউনলোড করবেন কীভাবে আশা করি সে ব্যাপারে জানতে পেরেছেন। আর আর্টিকেলটি পড়ে ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না কিন্তু। ধন্যবাদ।

About the Author

Israt Jahan

আমি ইসরাত জাহান। পড়াশোনা করছি ঢাকা বিশ্ববিদ্যালয়ে। লিখতে খুব ভাল লাগে। তাই প্রতিনিয়ত লিখার চেষ্টা করে যাচ্ছি। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ।

No Comments

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *