এসএমএস ফরওয়ার্ড বা ডাইভার্ট কীভাবে করবেন?

SMS এর পূর্ণ রূপ হচ্ছে Short Message Service.আমরা সকলে কল ডাইভার্টের কথা শুনেছি কিন্তু এসএমএস (SMS) ডাইভার্টের কথা এবং কীভাবে করতে হয় সে বিষয়ে অনেকেই জানে না।

এসএমএস ডাইভার্ট

কীভাবে এসএমএস (SMS) ডাইভার্ট  করবেন আজ আমি সে বিষয় আপনাদের সামনে তুলে ধরব।

এক নাম্বার থেকে অন্য নাম্বারে SMS ডাইভার্ট করা কঠিন বিষয় নয়। এমনকি, মোবাইল থেকে কম্পিউটারে,ই-মেইলেও চাইলে আপনি (SMS) ডাইভার্ট করে রাখতে পারেন।

এতে আপনার ফোনের সকল sms ডাটা নিরাপদ থাকবে,যদি ফোনটি নষ্ট বা অকেজো হয়ে যায়।

এসএমএস (SMS) ফরওয়ার্ড বা ডাইভার্ট কি?

এসএমএস(SMS) ডাইভার্ট এমন একটি পরিষেবা যা এক মোবাইল থেকে আরেক মোবাইলে বা মোবাইল থেকে কম্পিউটারে, ই-মেইল এ SMS পাঠানোর প্রযুক্তিগত প্রক্রিয়া।

SMS ডাইভার্ট দ্রুত নতুন যোগাযোগের প্রবণতায় পরিণত হচ্ছে যা ব্যবসায় এবং ব্যক্তিগত ব্যবহার উভয় ক্ষেত্রেই ব্যবহারকারীদের বেশি আকর্ষণ করছে বলে মনে হয়।

SMS ডাইভার্ট করার উপায়?

কল ডাইভার্ট চালু ও বন্ধ করার মতোই এসএমএস  ফরওয়ার্ড বা ডাইভার্ট করা হয়।আপনার অপারেটিং কোম্পানী অর্থাৎ যে কোম্পানির সিম আপনি ব্যবহার করছেন এটা মূলত তার নির্ভর করছে।

আমাদের দেশের ব্যবহৃত  সিম কোম্পানীগুলোর কল ডাইভার্ট করার সুবিধা থাকলেও, SMS ডাইভার্ট করার কোন সুযোগ নেই।

তাই বলে কি আপনি এসএমএস (SMS) ডাইভার্ট করবেন না? অন্য কোন উপায় খুঁজবেন না?

এসএমএস (SMS) ডাইভার্টের বিকল্প পদ্ধতি রয়েছে। অ্যাপ ব্যবহার করেও (SMS ডাইভার্ট বা ফরওয়ার্ড করা যায়। SMS ফরোয়ার্ডার অটোমেটিক  SMS / MMS / মিসড কল / লো ব্যাটারি সতর্কতা / ইমেল / ওয়েব / টেলিগ্রামে ফরোয়ার্ড করতে পারে।

এ-রকম জনপ্রিয় কিছু অ্যাপের নাম  হল:

আশা করি, উপরের অ্যাপগুলো থেকে আপনি যে কোনটি দিয়ে খুব সহজেই এসএমএস ফরওয়ার্ড বা ডাইভার্ট করতে পারবেন। এগুলো থেকে আপনার ইচ্ছে মতো যে কোনটি ইনস্টল করে নিন। আর ইনস্টল করে ওপেন করলে নিজেই বুঝতে পারবেন কিভাবে সেটিংস ঠিক করতে হবে।

আপনার উপকারে আসার মত আরও কিছু আর্টিকেলঃ


তো আজ এ পর্যন্তই থাকলো। আর্টিকেলটি পড়ে ভালো লাগলে ফেসবুকে শেয়ার করতে ভুলবেন না কিন্তু। আর এ বিষয়ে কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন আমরা উত্তর দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করব। ধন্যবাদ।                     

About the Author

Israt Jahan

আমি ইসরাত জাহান। পড়াশোনা করছি ঢাকা বিশ্ববিদ্যালয়ে। লিখতে খুব ভাল লাগে। তাই প্রতিনিয়ত লিখার চেষ্টা করে যাচ্ছি। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ।

3 Comments

3 thoughts on “এসএমএস ফরওয়ার্ড বা ডাইভার্ট কীভাবে করবেন?”

  1. Pingback: আলাপ অ্যাপে কথা বলুন মাত্র ৩০ পয়সা প্রতি মিনিট রেটে - No Problem

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *