ইমো থেকে লাইকি (Likee) ভিডিও বন্ধ করার উপায় জেনে নিন

ইমো থেকে লাইকি ভিডিও সরাব কিভাবে

আজকে আপনাদের শিখাব কিভাবে ইমো থেকে লাইকি ভিডিও বন্ধ করার উপায়।

imo একটি ফ্রি, সহজ এবং দ্রুত ভিডিও কলিং এবং তাৎক্ষণিক মেসেজ অ্যাপ্লিকেশন। যার মাধ্যমে আপনি আপনার বন্ধু,পরিবার এবং অন্য কারো সাথে সহজেই পাঠ্য বা ভয়েস মেসেজ বা ভিডিও কল,অডিও কল ইত্যাদি করতে পারবেন।

প্রায় সব মানুষের  কাছেই ভীষণ বিরক্তিকর জিনিস হচ্ছে imo তে থাকা Likee ভিডিও।

বিশেষ করে, যারা ইসলামের পথে চলেন, মানেন, চোখের পর্দা কিংবা মনের পর্দার দিকে বিশেষ দৃষ্টি রাখেন, তাদের কাছে imo তে আসা Likee ভিডিওগুলো সত্যিই খুব বিরক্তিকর জিনিস। কারণ হচ্ছে এখানে থাকা বেশিরভাগ ভিডিওগুলো মেয়েদের।

মেয়েরাই  Likee ভিডিও এখন বেশি ব্যবহার করছে। আর এ ভিডিওগুলোর বেশিরভাগেই   দেখা যায় মেয়েরা খোলামেলা পোশাক পরে বেড়াচ্ছে,গানের সাথে নাচছে।

একেকজনের প্রোপাইলে ঢুকলেই  আংশিক কাপড় বা পাতলা পোশাকে শ্যুট করা অসংখ্য ভিডিও।

ইচ্ছায় হোক আর অনিচ্ছায় হোক, সকলেই প্রতিনিয়ত এই ভিডিওগুলো দেখছেন এবং গোনায় লিপ্ত হচ্ছেন। অনেকেই আছেন, যারা এই ভিডিওগুলো দেখতে চান না,বিরক্তি বোধ করেন।

ইমো ব্যবহার করার ফলে চোখের সামনে এগুলো আসছে। imo ওপেন করলে   হোম পেজেই রয়েছে Likee ভিডিওর অসংখ্য নোটিফিকেশন। কেউ দেখতে না চাইলেও এটি চোখে পড়ছেই।

যারা এই ভিডিওগুলোর নোটিফিকেশন দেখতে চান না, তারা এটি বন্ধ করতে পারেন। কিন্তু অনেকেই জানেন না imo তে কীভবে Likee ভিডিও বন্ধ করতে হয়।

এটি করা অত্যন্ত সহজ। ইমো থেকে লাইকি ভিডিও কীভাবে বন্ধ করতে হয় আজ আমি সে বিষয় নিয়ে কথা বলব। এ বিরক্তকর জিনিস থেকে মুক্তি পেতে কিভাবে এটি বন্ধ করবেন জেনে নিন।

ইমো থেকে Likee ভিডিও বন্ধ করার উপায়

imo হলো WhatsApp এর মতো একটি তাৎক্ষণিক মেসেজ পাঠানোর অ্যাপ্লিকেশন। যা দ্বারা ব্যবহারকারীরা অন্য imo ব্যবহারকারীদের কাছে মেসেজ আদান- প্রদান, ভয়েস, ভিডিও কল করতে পারে।

এই অ্যাপ মূলত স্মার্টফোনে ব্যবহার করা হয়। কম্পিউটারেও imo ব্যবহার করা যায়।অন্যান্য কলিং অ্যাপের চেয়ে imo অনেক বেশি ফাস্ট। অধিকাংশ মানুষই এ অ্যাপ ব্যবহার করে।  

কিন্তু সমস্যা হচ্ছে ইমোতে ডিফল্টভাবে থাকা Likee ভিডিও। ইমো খুললেই স্টোরিজ এবং রিসেন্ট চ্যাট এর মাঝখানে Likee ভিডিওর অ্যাড বা নোটিফিকেশন চোখে পড়ে, নিচের ছবির মতো।

তো এবার আসুন, এটি কিভাবে বন্ধ করা যায় সেটা দেখে নেওয়া যাক।

  1. প্রথমে আপনার “imo” অ্যাপটি ওপেন করুন।
  2. উপরের ছবিটি লক্ষ্য করুন যেখানে তিনটি লাইন থাকা ইমোর মূল মেন্যু ছবিতে বৃত্তকার দিয়ে মেন্যুটি দেখিয়ে দেয়া হয়েছে। দেখিয়ে দেওয়া এই তিন দাগের মেন্যুটিতে ট্যাপ করুন।
  3. যে নতুন পেজ ওপেন হবে, সেখানে থাকা “Settings” এ ট্যাপ করুন।
  1. “imo Account Settings”   নামে একটি পেজ ওপেন হবে। সেখান থেকে “Functions”এ ট্যাপ করুন।
  1. Functions” এ ট্যাপ করার পর Open /Hide imo functions নামে একটি পেজ ওপেন হবে।পেজটিতে ৩টি মেন্যু রয়েছে যার প্রথমটিই হচ্ছে “Likee Videos”.যার সামনে On/Off অপশন রয়েছে। এটি “Off” করে দিন।

ব্যাস হয়ে গেল। এবার আপনার স্মার্টফোনে থাকা imo তে Likee ভিডিও আসা বন্ধ হয়ে যাবে। আর কোনসময় আপনি Likee  ভিডিওর কোন অ্যাড বা নোটিফিকেশন দেখতে পাবেন না।

আপনার জন্য আরও কিছু আর্টিকেলঃ


আজ এখানেই থাক। imo তে Likee ভিডিও কীভাবে বন্ধ করতে হয় আশা করি সে বিষয়ে কিছুটা হলেও ধারণা দিতে পেরেছি। খুব শীঘ্রই আরেকটি পোস্ট নিয়ে হাজির হব আপনাদের সামনে।

আমার এ পোস্টটি ভালো লাগলে অবশ্যই ফেসবুকে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।আর কোনকিছু জানার থাকলে কমেন্ট বক্স জানাবেন আমরা যথাসাধ্য উওর দেওয়ার চেষ্টা করব।                           

About the Author

Lutful Al Numan

আমি লুৎফুল আল নোমান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল & ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ছি। মাঝে মাঝে টুকটাক লিখার চেষ্টা করি। সকলের কাছে দোয়া ও ভালবাসা চাই।

2 Comments

2 thoughts on “ইমো থেকে লাইকি (Likee) ভিডিও বন্ধ করার উপায় জেনে নিন”

  1. দারুন পোস্ট,
    অনেক দিন পর এই সমস্যার সঠিক সমাধান পেলাম😍

  2. Pingback: ইমো (imo) কি? ইমো সফটওয়্যার ডাউনলোড করব কীভাবে? - No Problem

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *